Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

জাবির ছাত্রীহলে সেহরিতে পচা ভাত পরিবেশনের অভিযোগ

এপ্রিল ৪, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

সেহরিতে পচা ভাত পরিবেশনের প্রতিবাদ ও খাবারের মানোন্নয়নের দাবিতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফজিলাতুন্নেছা হলের আবাসিক শিক্ষার্থীরা। রবিবার (৩ মার্চ) হলের সামনে তারা এ প্রতিবাদ জানান।

এসময় শিক্ষার্থীরা ক্যান্টিন চালু করা, ডাইনিংয়ের খাবারের মান বাড়ানো, ইলেকট্রিক সমস্যার সমাধান, আসবাবপত্র সমস্যার সমাধান, হল সুপারের কর্তৃত্ববাদী আচরণ বন্ধের দাবি জানান।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রায় দুই সপ্তাহ ধরে হলের ক্যান্টিন বন্ধ রয়েছে। হলের ডাইনিংয়ের খাবারের মান খুবই খারাপ। প্রথমদিনের সেহরিতে ডাইনিংয়ে পঁচা ভাত পরিবেশন করা হয়েছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

তারা আরও অভিযোগ করেন, হল প্রভোস্ট শিক্ষার্থীদের অসুবিধার কোনও খোঁজ রাখেন না। হল সুপার শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন।

আবাসিক হলের শিক্ষার্থী ও চারুকলা বিভাগের ৪৪ ব্যাচের ছাত্রী মুমু বলেন, ‘হল প্রশাসন আমাদের দেখভাল করে না। তাদের কাছে কোনও সমস্যা প্রতিকার চাইলে নতুন হলের দোহাই দিয়ে তা ফেলে রাখে। হল সুপার কর্তৃত্ববাদী আচারণ করেন। তাদের কর্তৃত্ববাদী আচরণ পরিবর্তন করতে হবে। এছাড়া পচা-বাসি মানহীন খাবার খেয়ে আমাদের বাঁচা সম্ভব না।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী উপমা বলেন, ‘হলের ডাইনিংয়ের খাবারের মান খুবই নিন্মমানের৷ এই  বিষয়ে অভিযোগ করলে হল সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, সমস্যা হলে রান্না করে খাও। হয়তো তারা খাবারের মান ঠিক করবেন, নয়তো রাতে হলের গেট খোলা রাখতে হবে ৷ যাতে বাইরে থেকে খেয়ে আসতে পারি। কারণ পচা খাবার খেয়ে রোজা রাখা সম্ভব না।’

ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ এটিএম আতিকুর রহমান বলেন, হলের সমস্যার কথা শিক্ষার্থীরা আমাকে আগে জানাননি। আমি মাত্র জানলাম। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে দ্রুত এর সমাধান করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.