Thursday 29th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

২ বছরে ঠিক হয়নি ভেঙে পড়া ব্রিজ

এপ্রিল ৪, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

জামালপুরের বকশীগঞ্জে দুই বছর আগে বন্যায় বিধ্বস্ত হওয়া একটি ব্রিজ এখনও সংস্কার হয়নি। ভেঙে পড়া ব্রিজের ওপর বাঁশের সাঁকো বানিয়ে চলাচল করছেন সাধারণ মানুষ। নতুন ব্রিজ না হওয়ায় স্থানীয়রা যাতায়াতে যানবাহন ব্যবহার করতে পারছেন না। এতে পণ্য আনা-নেওয়া এবং যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন তারা।

এলাকাবাসী জানান, বকশীগঞ্জ উপজেলার ১ নম্বর ধানুয়া কামালপুর ইউনিয়নের দক্ষিণ কামালপুর- ঘাসি পাড়া সড়কের ওপর এলজিইডির নির্মিত একটি ব্রিজ গত দুই বছর আগে ভয়াবহ বন্যায় বিধ্বস্ত হয়। ব্রিজটি ভেঙে যাওয়ায় কামালপুর, বগারচর, সাধুরপাড়া, বাট্টাজোড় ও বকশীগঞ্জ সদর ইউনিয়নের প্রায় ৫০ হাজারে বেশি মানুষ ভোগান্তিতে পড়েন।

ভেঙে পড়া ব্রিজ দিয়ে কোনও যানবাহন চলাচল করতে না পারায় স্থানীয়রা উৎপাদিত পণ্য বাজারে নিতে পারছেন না।  এছাড়া দুর্ঘটনা ও জরুরি প্রয়োজনে বা রোগী নিয়ে হাসপাতালে যেতেও পরিবহন সুবিধা পাচ্ছেন না তারা।  যানজট মুক্ত রাস্তা হিসেবে ব্যবহার হলেও ব্রিজ ভেঙে পড়ায় এই পথে শিক্ষার্থী ও বিভিন্ন পেশাজীবী মানুষ ভোগান্তি পোহাচ্ছে। গত দুই বছরেও ব্রিজ নির্মাণ না হওয়ায় এবং বাঁশের সাঁকোটিও নড়বড়ে হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা।

ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান লাকপতি জানান, আগামী বন্যা ও বর্ষা মৌসুমের আগে ব্রিজটি নির্মাণ না করা হলে আশপাশের অন্তত ১৫ গ্রামের মানুষকে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে  হবে। তাই জনগুরুত্বপূর্ণ এই রাস্তায় ব্রিজ নির্মাণের জন্য স্থানীয় কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

বকশীগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী মো. ছামসুল হক জানান, আমরা তালিকা পাঠিয়েছি এবং শিগগিরই একটা ভালো ফল পাবো বলে আশা করছি।

Leave a Reply

Your email address will not be published.