Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

এমিরেটস ‘১ বিলিয়ন ডোজ ভ্যাকসিন’ পরিবহন করেছে

এপ্রিল ৫, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

১০০ কোটি ডোজ করোনা ভ্যাকসিন পরিবহনের মাইলফলক অর্জন করেছে এমিরেটস এয়ারলাইন। ২০২০ সালের অক্টোবরে পরীক্ষামূলক শিপমেন্টের পর গত ১৮ মাসে ২ হাজারেরও বেশি ফ্লাইটে ৪ হাজার ২০০ টনের অধিক ভ্যাকসিন ৮০টির বেশি দেশে পৌঁছে দিয়েছে এমিরেটস।

মঙ্গলবার (৫ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমিরেটস স্কাইকার্গো প্রথম এয়ারলাইনগুলোর একটি, যারা ২০২০ সালের আগস্টেই করোনা ভ্যাকসিন পরিবহনের লক্ষ্য নিয়ে পরিকল্পনা হাতে নেয়। অক্টোবর মাসে এই ভ্যাকসিন পরিবহনের সুবিধার্থে দুবাইয়ে একটি হাব প্রতিষ্ঠার ঘোষণা করে। ওই মাসেই ভায়া দুবাই প্রথম পরীক্ষমূলক শিপমেন্ট পরিচালনা করে এমিরেটস স্কাইকার্গো। পরবর্তী সময়ে শীর্ষস্থানীয় বিভিন্ন দুবাই ভিত্তিক প্রতিষ্ঠানকে সাথে নিয়ে দুবাই ভ্যাকসিন লজিস্টিক্স অ্যালায়েন্স প্রতিষ্ঠা করে এবং কোভেক্স  উদ্যোগে সহায়তার জন্য ইউনিসেকের সঙ্গে চুক্তিবদ্ধ হয় এমিরেটস।

২০২১ সালে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফার্মা ও কুল-চেইন অবকাঠামো সম্প্রসারিত করার মাধ্যমে এমিরেটস স্কাইকার্গো একই সময়ে ৬০-৯০ মিলিয়ন ডোজ সংরক্ষণ সুবিধার সৃষ্টি করে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। বলা হয়, কোভিড-১৯ ভ্যাকসিন ছাড়াও এমিরেটস স্কাইকার্গো তাপ সংবেদশীল বিভিন্ন ঔষধপত্র এবং জীবন রক্ষাকারী অতি প্রয়োজনীয় সামগ্রী পরিবহনে বিশ্বে এমিরেটস শীর্ষস্থানীয়। এই সেবা ৬টি মহাদেশের ১৪০টি গন্তব্যজুড়ে বিস্তৃত।

Leave a Reply

Your email address will not be published.