Sunday 2nd October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

গায়ে বল লাগায় মাদ্রাসাছাত্রকে নির্যাতন

এপ্রিল ৬, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

খুলনা মহানগরে গায়ে ফুটবল লাগায় মুন তালুকদার (৪৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মাদ্রাসাছাত্রকে (১০) নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুর ৩টার দিকে খানজাহান আলী থানার শিরোমনি পূর্বপাড়ার মাদ্রাসা মারকাজুল মুসলিমীনে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সেখানকার হিফজ বিভাগের ছাত্র।

ভিডিওতে দেখা গেছে, মাদ্রাসার সামনে ফুটবল খেলছিল ২-৩ জন শিক্ষার্থী। এ সময় মুন তালুকদার হেঁটে যাচ্ছিলেন। অসাবধানতাবশত তার পায়ে এসে বল লাগে। এতে ক্ষিপ্ত হয়ে ওই শিশুকে ধরে আছাড় মারেন তিনি। শিশুটি প্রচণ্ড আঘাত ও ভয় পায়।

সন্ধার পর থেকে মাদ্রাসাছাত্রকে নির্যাতনের ঘটনার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবকরা।

তারা বলছেন, পবিত্র মাহে রমজান মাসে রোজায় থাকা হিফজ বিভাগের কোমলমতি শিক্ষার্থীর ওপর এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা কিছুতেই মেনা নেওয়া যায় না। অভিভাবকরা অতিদ্রত ঘটনায় জড়িত ব্যক্তিকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মাদ্রাসার পরিচালক মুফতী রিয়াজ উদ্দিন খান বলেন,‌ ‌‘ঘটনার সময়ে আমি মাদ্রাসায় ছিলাম না। পরে মাদ্রাসার সিসিটিভি ফুটেজে ঘটনাটি দেখেছি। ওই শিক্ষার্থীর চিকিৎসা নিয়ে ব্যস্ত আছি। বুধবার (৬ এপ্রিল) সকালে মাদ্রাসায় সংবাদ সম্মেলন থেকে বিস্তারিত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published.