Saturday 24th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

ডিএনসিসির অভিযানে জরিমানা লক্ষাধিক টাকা

এপ্রিল ৬, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক লাখ দুই হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (৬ এপ্রিল) সংস্থাটির বিভিন্ন অঞ্চলে পরিচালিত একাধিক অভিযানে এই অর্থ জরিমানা করা হয়।

অভিযানে খাবারের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ, নিত্যপণ্যের দোকানে মূল্য তালিকা না থাকা, নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়।

অভিযানে অঞ্চল-৫ এর আওতাধীন কাওরান বাজার এলাকায় ১০টি মামলায় ৪১ হাজার টাকা জরিমানা করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এই অভিযান পরিচালনা করেন।

ডিএনসিসিন অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৩৭টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করে। এসময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও ভেজাল খাদ্যদ্রব্যের বিরুদ্ধে ২টি হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-৯ এর আওতাধীন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী জিয়াউল বাসেত নতুন বাজার ও ভাটার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসয় রাস্তার ওপরে থাকা ১০টি ফলের দোকান অপসারণ করা হয়। বাজার মনিটরিং করে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ৪টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়নের আদালত জনসচেতনতায় ৫০টি মাস্ক বিতরণ করেন।

এছাড়া খিলক্ষেত উত্তর নামাপাড়া এলাকায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ৩০০ মিটার রাস্তা দখলমুক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.