Saturday 1st October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

যুক্তরাষ্ট্র ইউক্রেনকে আরও ১০০ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দেবে

এপ্রিল ৬, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ইউক্রেনকে আরও ১০০ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন এই ঘোষণা দিয়েছেন। ‘জরুরি প্রয়োজন’ মেটাতে দেশটিকে এই সহায়তা দেওয়ার কথা জানিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

অ্যান্টনি ব্লিনকেন বলেন, এ নিয়ে ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে যুক্তরাষ্ট্রের মোট নিরাপত্তা সহায়তার পরিমাণ দাঁড়াবে ১ দশমিক ৭ বিলিয়ন ডলারেরও বেশি।

ইউক্রেনের বুচা শহরে হত্যাযজ্ঞের ঘটনায় রাশিয়ার জবাবদিহিতা নিশ্চিত করতে মার্কিন মিত্রদের সঙ্গে কাজ করে যাওয়ারও অঙ্গীকার করেন অ্যান্টনি ব্লিনকেন।

এদিকে ইউক্রেনে আগ্রাসনের জেরে রাশিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি জানিয়েছেন, বুধবার নতুন নিষেধাজ্ঞা আরোপ করা হবে। এ দফায় রাশিয়ায় সব ধরনের বিনিয়োগের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

জেন সাকি বলেন, রাশিয়ান সরকারি কর্মকর্তা, তাদের পরিবার, রুশ মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠান ছাড়াও রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্যবস্তু করা হবে।

Leave a Reply

Your email address will not be published.