Thursday 6th October 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

আসল র‍্যাব নকল র‍্যাবের কবল থেকে ব্যবসায়ীকে উদ্ধার করলো

এপ্রিল ৭, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

নকল র‍্যাব সদস্যদের হাতে রাজধানীর বাড্ডা থেকে অপহরণের শিকার গার্মেন্টস ব্যবসায়ী আবদুস সালামকে উদ্ধার করেছে প্রকৃত র‍্যাব সদস্যরা।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ভোর রাতে খিলক্ষেত থানা এলাকার নিকুঞ্জ-২ থেকে ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো—হারুনুর রশিদ (৪০), সোহেল হাওলাদার (২৮), রবিউল সরদার (৩২), জামাল শেখ (১৯), আব্দুস সাত্তার (১৯), মো. আশিক (২০)।

র‍্যাব-১ এর সহকারী পরিচালক নোমান আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ৪ এপ্রিল গার্মেন্টস ব্যবসায়ী আবদুস সালামকে র‍্যাব পরিচয়ে মিরপুরের বাসা থেকে একটি প্রাইভেটকারে তুলে বাড্ডায় নিয়ে যাওয়া হয়। পরে র‍্যাব সদস্য পরিচয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। এ সময় বেশ মারধর করা হয় সেই ব্যবসায়ীকে। পরে আব্দুস সালাম তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে এবং মেয়েকে মুক্তিপণের টাকা নিয়ে আসতে বলে। আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নিলে ভিকটিমকে মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় অপহরণকারীরা।

ভিকটিমের মেয়ে এসময় অপহরণকারীদের জানায়, এত টাকা নেই। এক পর্যায়ে ৫ লাখ টাকা দিলেও ভিকটিমকে ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়। পরে ভিকটিমের পরিবার র‍্যাব-১ এ অভিযোগ করলে অপহরণকারী চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা ভুয়া র‍্যাব সদস্য পরিচয়ে এ ধরনের অপতৎপরতা চালিয়ে আসছিল। তারা দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনী র‍্যাব ও গোয়েন্দা পুলিশ পরিচয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় ওৎ পেতে থাকতো। এবং সুযোগ পেলে লোকজনদের অপহরণ করে অস্ত্রের ভয় ও প্রাণনাশের হুমকি দিয়ে মুক্তিপণ আদায় করতো।

Leave a Reply

Your email address will not be published.