Tuesday 27th September 2022

পাবলিক ভয়েস

পৃথিবীর মানুষের জন্য একটি কণ্ঠস্বর

রাশিয়ার দাবি ইউক্রেনের চার শহরে জ্বালানি কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা

এপ্রিল ৭, ২০২২ by পাবলিক ভয়েস
No Comments

ইউক্রেনের চার শহরের গুরুত্বপূর্ণ জ্বালানি সংরক্ষণ কেন্দ্র ধ্বংস করে দিয়েছে রুশ বাহিনী। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, ক্ষেপণাস্ত্রগুলো ইউক্রেনের মাইকোলাইভ, খারকিভ, জাপোরিঝিয়া এবং চুহুইভ শহরের চারটি গুরুত্বপূর্ণ জ্বালানি সংরক্ষণ কেন্দ্র ধ্বংস করতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রণালয় আরও জানিয়েছে, ওই জ্বালানি সংরক্ষণ কেন্দ্রগুলো থেকে ইউক্রেনীয় সেনাদের মাইকোলাইভ এবং খারকিভ শহরের কাছে এবং দক্ষিণ-পূর্ব ডনবাস অঞ্চলে সরবরাহে ব্যবহার করা হতো। তবে হামলার বিষয়ে ইউক্রেনীয় কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি। এর আগেও ইউক্রেনের একাধিক শহরের জ্বালানি কেন্দ্রে হামলা চালায় রুশ বাহিনী।

এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং চেরনিহিভি অঞ্চল থেকে সরে গেছে রুশ বাহিনী। বুধবার পেন্টাগনের কর্মকর্তা সাংবাদিকদের বলেন,‘কিয়েভ ও চেরনিহিভ অঞ্চলে থাকা রুশ সেনা প্রত্যাহার করে পুনরায় বেলারুশ ও রাশিয়ায় মোতায়েন করা হয়েছে।’ সম্প্রতি রাশিয়া ঘোষণা দিয়ে জানিয়েছে, তারা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ডনবাস অঞ্চলের দিকে নজর দেবে।

এদিকে রুশ বাহিনীর ছেড়ে যাওয়া অঞ্চল থেকে অনেকে ইউক্রেনীয় বেসামরিক নাগরিকের মরদেহ পাওয়া যাচ্ছে বলে দাবি করেছে কিয়েভ। বিশেষ করে বুচা শহরে রুশ বাহিনীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনেছে জেলেনস্কি।

Leave a Reply

Your email address will not be published.